August 3, 2021

University Live 24

The Mirror of University Life

ঈদ খরচের টাকা বাচিয়ে ভিন্নধর্মী উদ্যোগে একদল তরুণ, হতে পারে আপনার অনুপ্রেরণা

1 min read

ইউনিভার্সিটি লাইভ প্রতিনিধি:

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। আর সেই ঈদের খুশিই ভাগাভাগি করে নিতে অসহায়দের পাশে ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় পড়ুয়া একদল স্বপ্নদ্রষ্টা তরুণ। ঈদ খরচের টাকা বাঁচিয়ে ঈদের খুশিকে সবার মাঝে সমানভাবে ছড়িয়ে দিতেই সবার তরে ‘প্রোজেক্ট মিষ্টি’ মুখের মাধ্যমে অসহায়দের মাঝে ঈদের সেমাই, দুধ, চিনি বিতরণ করেন তাঁরা। প্রায় এক শত পরিবারের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ করেন তাঁরা।

প্রজেক্ট মিষ্টি মুখ নিয়ে কাজ করা এক শিক্ষার্থী লিমন শিকদার বলেন “আসলে বিষয়টা প্রথমে আমার মাথায় আসলে আমি সবাইকে বলি এবং আমার বন্ধুরা সবাই খুব ইতিবাচক মনোভাব দেখায়। তারপর সবাই মিলে শুরু করি।আমরা যারা একসাথে চলি সবাই মিলে নিজেদের ঈদ খরচের টাকা ও নিজেদের পকেট খরচের টাকা একসাথে করে এই কাজটি করি। আমরা প্রায় ১০০ টা পরিবারের সাথে আমাদের ঈদের আনন্দ ভাগাভাভাগি করে নিয়েছি। আসলে আমাদের আশেপাশে অনেক মানুষ আছে যারা ঈদের দিনের সেমাই চিনি টাও ধার করে কিনে আনে। তাদের যাতে এমন না করতে হয় তাই তাদের পাশে দাড়ানোর একটু চেষ্টা আমাদের। সকলের উদ্দেশ্যে বলতে চাই আমাদের প্রত্যেকেরই প্রতিদিন ২০০-৩০০ টাকা হাতখরচ আছে। আমরা যদি আমাদের নিজেদের একদিনের হাতখরচের টাকা দিয়েও তাদের পাশে দাঁড়াই তাহলে হয়ত একটা পরিবারের মুখে হাসি ফুটে উঠবে। আমরা চাই ঈদের আনন্দ ফুটে উঠুক সবার মাঝে।”

বিষয়টি নিয়ে কাজ করা অন্যান্যরা হলেন শামসুল হক ইমন, মেহেদি হাসান রানা, শরীফ আরিফুজ্জামান, মারুফ হাসান, ইয়াছিন, ফারহান মুরসালিন অলিভ, খসরু হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *