May 16, 2021

University Live 24

The Mirror of University Life

আন্ত:বিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন বয়কট করেছে বশেমুরবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন

1 min read

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনকে বয়কট করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন। ০৪ এপ্রিল সংগঠনটির কার্যনির্বাহী সভার সিদ্ধান্ত অনুযায়ী সভাপতি তুহিন মাহমুদ এবং মো: মিরাজ সিকদার সাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনিয়মতান্ত্রিক ভাবে গঠনতন্ত্র পরিবর্তন, নির্বাচন কমিশন গঠন এবং সভাপতি, মহা-সচিব নির্ধারন করে কমিটি গঠন করার অভিযোগে সংগঠনটিকে বয়কট করেছে তারা। বিবৃতিতে আরও আশঙ্কা প্রকাশ করা হয়, অফিসার্স ফেডারেশনের এই কমিটি কর্মকর্তাদের দাবি আদায় না করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিস্থিতি অস্থিতিশীল করবে, যা সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলবে।

তুহিন মাহুমদ ও মো: মিরাজ শিকদার সাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, “গত ২০.০৩.২০২১ ইং তারিখ বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সাধারন সভায় অনিয়মতান্ত্রিক ভাবে একদিনে গঠনতন্ত্র পরিবর্তন, নির্বাচন কমিশন গঠন এবং সভাপতি, মহা-সচিব নির্ধারন করে কমিটি গঠন করে। এ বিষয়ে গত ২৩.০৩.২০২১ ইং তারিখ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসােসিয়েশন পত্রের মাধ্যমে তিব্র নিন্দা জানায় এবং পুনরায় গণতান্ত্রিক প্রক্রিয়ায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিষয়ে বলা হয়। কিন্তু গত ০৪.০৪.২০২১ ইং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের এমন যৌক্তিক সিদ্ধান্তকে উপেক্ষা করে কতিপয় ক্ষমতালােভী, বিতর্কিত ব্যক্তিদের স্বার্থ রক্ষা করার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনির্বাচিত কর্মকর্তাদের সমন্বয়ে পূনাঙ্গ কমিটি ঘােষনা করে। যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসােসিয়েশনের সাধারণ সম্পাদক তাৎক্ষনিক প্রতিবাদ করে।”

বিবৃতিতে আরও বলা হয়, “কমিটি ঘােষনার সময় আমাদের কাছে আরাে প্রতিয়মান হয়েছে যে, এই কমিটি কোন ব্যক্তি বিশেষের বেডরুমে বসে গঠন করা হয়েছে এবং সভাস্থলে বহিরাগত এনে ক্ষমতা প্রদর্শন করা হয়েছে যা গােয়েন্দা সংস্থাকে অধিকতর তদন্ত করে এই কমিটির মূল উদ্দেশ্য কি তাহা খতিয়ে দেখার জন্য অনুরােধ করছি। এছাড়া বশেমুরবিপ্রবি অফিসার্স এসােসিয়েশনের কাছে প্রতিয়মান হয়েছে যে, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের এই কমিটি কর্মকর্তাদের দাবি আদায় না করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিস্থিতি অস্থিতিশীল করবে, যা সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলবে। এই জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসােসিয়েশন এই বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনকে বয়কট করছে এবং আগামীতে এই বিশ্ববিদ্যালয় হতে কোন চাঁদা প্রদান করবে না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *