April 15, 2021

University Live 24

The Mirror of University Life

বাংলাদেশ পুলিশ ক্রিকেট চাম্পিয়নশিপ ২০২০ (আইজিপি কাপ) এর চ্যাম্পিয়ন-এপিবিএন

বাংলাদেশ পুলিশ ক্রিকেটে এপিবিএন দল ডিএমপি দলকে ২০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

বাংলাদেশ পুলিশ ক্রিকেট চাম্পিয়নশিপ ২০২০ (আইজিপি কাপ) এর ফাইনাল ম্যাচ আজ শনিবার উত্তরা এপিবিএন মাঠে অনুষ্ঠিত হয়।
২০ ওভারের টুর্নামেন্টে টসে জিতে ব্যাট করতে নেমে এপিবিএন দল সব উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে। ডিএমপি দল ১৪১ রানের জয়ের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ১২০ রানে অলআউট হয়।

এপিবিএন’র আব্দুস সালাম সোহাগ ম্যান অব দি টুর্নামেন্ট এবং এপিবিএন’র মোঃ ইব্রাহিম ম্যান অব দি ফাইনাল হওয়ার গৌরব অর্জন করেছে।
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রোমাঞ্চকর খেলা উপভোগ করেন। তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আইজিপি বলেন, খেলাধুলা পুলিশ সদস্যদের প্রশিক্ষণের একটা অংশ। খেলাধুলা শরীর গঠনে সহায়তার পাশাপাশি শৃঙ্খলাবোধ জাগ্রত করে, যা পুলিশের পেশাগত কাজে অত্যন্ত সহায়ক। তিনি প্রতিটি ইউনিটে নিয়মিত খেলাধুলার আয়োজন করার জন্য ইউনিট কমান্ডারদের নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে বৈশ্বিক পরিমন্ডলে ক্রিকেট পরাশক্তি হিসেবে আর্বিভূত হয়েছে। পুলিশের একটি টিম গঠনের মধ্য দিয়ে পুলিশ ক্রিকেট টিমকে এগিয়ে নিয়ে যেতে হবে, যাতে অদূর ভবিষ্যতে বাংলাদেশ পুলিশ জাতীয় দলে খেলার যোগ্যতা অর্জন করতে পারে।

আইজিপি বলেন, একজন পুলিশ সদস্যকে আগে একজন ভালো মানুষ হতে হবে। ভালো মানুষের সকল গুণাবলী অর্জন করতে হবে। কর্তব্যে ও আচরণে ভালো মানুষের গুণাবলী ও মানবিক মূল্যবোধের প্রতিফলন ঘটাতে হবে।

পুলিশ প্রধান চ্যাম্পিয়ন ও রানার আপ দল এবং অন্যান্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও অতিরিক্ত আইজি (ভারপ্রাপ্ত) এবং বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি মোঃ মাহাবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের ২২টি দল পুলিশ ক্রিকেট লীগে অংশ গ্রহণ করে। ফাইনাল ম্যাচে ডিএমপি এবং এপিবিএন দল অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *