August 3, 2021

University Live 24

The Mirror of University Life

৬ উইকেটে জিতলো বাংলাদেশ

৩১৪ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে বাংলাদেশে। বুধবার মাঠে গড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। অভিষিক্ত হাসান মাহমুদ ও সাকিবের বিধ্বংসি বোলিংয়ে আগে ব্যাট করতে নেমে ১২৩ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা।

১২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.১ ওভার হাতে রেখে ছয় উইকেটের জয় তুলেনেয় বাংলাদেশ।

লক্ষ্য পূরণে কোনো তাড়াহুড়ো ছিল না তামিম ইকবাল, লিটন দাসদের। উদ্বোধনী জুটিতে ৮২ বলে ৪৭ রানের পার্টনারশিপ গড়েন দুজন। পরে অবশ্য ১৮ রানে থাকা লিটন সাজঘরের পথ ধরেন। ৩৮ রানের ইনিংসটি ২টি চারের মার ছিল লিটনের ব্যাটে।

তিনে নামা নাজমুল হোসেন শান্তও টিকতে পারেনি। মনোযোগ হারিয়ে আকিল হোসেনের বলে জেসন মোহাম্মদের হাতে ক্যাচ দিয়ে মাত্র ১ রানে ফেরেন তিনি। এরপর ব্যাটিংয়ে আসেন সাকিব, জোট গড়েন তামিমের সঙ্গে। তবে এরপর তামিম নিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি। ইনিংস সর্বোচ্চ ৪৪ রান করে সাজঘরের পথ ধরেন তিনি।

ইনিংস বড় করার আভাস দিয়েও মাত্র ১৯ রানে থামে সাকিবের সংগ্রহ। তাকে সাজঘরের পথ দেখান ক্যারিবীয় হয়ে অভিষেক ক্যাপ পাওয়া আকিল। পরে মুশফিকুর রহিমের অপরাজিত ১৯ ও মাহমুদউল্লাহ রিয়াদের ৯ রানের সুবাদে ৯৭ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি উইন্ডিজ। প্রত্যাবর্তনের ম্যাচে বল হাতে জ্বলে ওঠেন সাকিব। তাকে যোগ্য সঙ্গ দেন অভিষিক্ত হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান। মাত্র ৮ রান খরচ করে ক্যারিবীয়দের ৪ উইকেট তুলে নেন সাকিব। হাসানের ৩ উইকেটের সঙ্গে মুস্তাফিজের ২টি। পাওয়েল ২৮ ও মায়ার্স ৪০ রানে আউট হলে মাত্র ১২২ রানে গুটিয়ে যায় উইন্ডিজ।

সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামী শুক্রবার বেলা সাড়ে ১১টায়।

2 thoughts on “৬ উইকেটে জিতলো বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *