December 7, 2022

University Live 24

The Mirror of University Life

বশেমুরবিপ্রবি ট্যুরিস্ট সোসাইটির সভাপতি আঞ্জুমান আরা, সম্পাদক রিজাল

1 min read

আশরাফুল আলম: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ট্যুরিস্ট সোসাইটির কার্যনির্বাহী কমিটি ২০২১ গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগ তৃতীয় বর্ষের শিক্ষার্থী আঞ্জুমান আরা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী আসমা-উর -রিজাল।

নবগঠিত কমিটির সভাপতি আঞ্জুমান আরা বলেন, “বশেমুরবিপ্রবি ট্যুরিস্ট সোসাইটি আমার কাছে এই প্লাটফর্মটি পরিবারের মতন। সংগঠনের প্রথম এবং নতুন কমিটিতে আমি নিযুক্ত আছি। ” চলো হে অভিযাত্রী, গড়ি নির্মল ধরিত্রী” এই স্লোগানকে সামনে রেখেই আমাদের সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে চাই। অনেক পরিকল্পনা আছে এই সংগঠন নিয়ে। কমিটির সকল সদস্যকে আমি অভিনন্দন জানাই। তার সাথে সাথে হাতে হাত রেখে ঐক্যবোধ্য হয়ে সংগঠনের জন্য কাজ করার আহবান জানাচ্ছি এবং ৫৫ একরের সকলের সাহায্য সহযোগিতা কামনা করছি।”

সাধারণ সম্পাদক আসমা-উর-রিজাল জানান, “বশেমুরবিপ্রবি টুরিস্ট সোসাইটির সাথে আমার পথচলাটা সংগঠন শুরুর সময় থেকে। সংগঠনে যোগ দেওয়ার পরে একদম মিশে গিয়েছি প্রাণের সংগঠনের সাথে৷ সংগঠনের মাধ্যমেই খুজে পেয়েছি কিছু অসাধারণ ভাই-বোন। যারা এখন আত্নার আত্নীয়। টুরিস্ট সোসাইটি নিয়ে অনেক পরিকল্পনা আছে সেগুলো নিয়ে কাজ করতে চাই ভবিষ্যতে। টুরিস্ট সোসাইটির নতুন কমিটিতে যারা আছেন সবার জন্য শুভকামনা৷”

এছাড়া নব গঠিত কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা হলেন, সহ-সভাপতি: রাহুল মজুমদার, রসায়ন বিভাগ চতুর্থ বর্ষ।সাংগঠনিক সম্পাদক: রাফিউজ্জামান ওয়াসিক, সমাজবিজ্ঞান বিভাগ তৃতীয় বর্ষ।অর্থ সম্পাদক : ১.মো.আশরাফুল আলম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ দ্বিতীয় বর্ষ।
২. সাফায়েত হোসেন, রসায়ন বিভাগ দ্বিতীয় বর্ষ। প্রচার সম্পাদক : ১.রাহুল দেব, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস প্রথম বর্ষ। ২.নাহিদুল ইসলাম নাহিদ, ইতিহাস বিভাগ প্রথম বর্ষ। দপ্তর সম্পাদক : মোঃ মাহমুদুন্নবী ফরিদ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগ তৃতীয় বর্ষ। সহ-দপ্তর সম্পাদক: গোলাম রাব্বানী, সমাজবিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষ। প্রকাশনা বিষয়ক সম্পাদক: ১.পুলকেশ মন্ডল, সমাজবিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষ। ২.সানজিদা বিনতে শাফিন, পরিবেশ বিজ্ঞান এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ দ্বিতীয় বর্ষ। যোগাযোগ বিষয়ক সম্পাদক : আশরাফুল আলম শাহিন, পদার্থ বিজ্ঞান তৃতীয় বর্ষ। সহ-যোগাযোগ বিষয়ক সম্পাদক : এম এম এ কাদের, মার্কেটিং বিভাগ দ্বিতীয় বর্ষ। সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক : নুসরাত জাহান রিতা, সমাজবিজ্ঞান বিভাগ তৃতীয় বর্ষ। সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক: মেঘলা ইসরাত দিশা, রাষ্ট্র বিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষ।পরিবেশ বিষয়ক সম্পাদক: মোহাম্মদ মাসুম বিল্লাহ, ফলিত রসায়ন এবং রাসায়নিক প্রকৌশল বিভাগ তৃতীয় বর্ষ। সহ-পরিবেশ বিষয়ক সম্পাদক: সাগর রায়, সমাজবিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষ। ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক : মোহাম্মদ সুমন রানা, রাষ্ট্র বিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষ। সমাজ সেবা বিষয়ক সম্পাদক : ১.বিল্লাল, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ,দ্বিতীয় বর্ষ। ২. মোহাম্মদ অমিত হাসান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ দ্বিতীয় বর্ষ।

বিশ্ববিদ্যালয়ের অনুমোদন সাপেক্ষে ২০১৯ সালের ২৯অক্টোবর ‘চলো হে অভিযাত্রী, গড়ি নির্মল ধরিত্রী’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি ট্যুরিস্ট সোসাইটি। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ট্যুর পরিচালনা, পরিবেশ ভারসাম্য রক্ষা সহ নানা সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published.